দোহারে ২৪ লাখ টাকার চায়নাজাল পুড়িয়ে ধ্বংস

দোহারে ২৪ লাখ টাকার চায়নাজাল পুড়িয়ে ধ্বংস
দোহার-নবাবগঞ্জ প্রতিনিধিঃ
ঢাকার দোহার উপজেলাধীন দোহার  পৌরসভার দক্ষিণ জয়পাড়া  খারাকান্দা এলাকা থেকে বিপুল পরিমাণ চায়না জাল  জব্দ করেছে দোহার উপজেলার ভ্রাম্যমাণ আদালত। দীর্ঘ দিন ধরে এই চায়না জাল উৎপন্ন করে আসছিল এই কারখানায়। প্রশাসনসহ অন্যদের দিক পর্যালোচনার জন্য কারখানায় লাগানো হয়েছিল সিসি ক্যামেরা। যেটি দিয়ে তারা কারখানা ভিতরে বসে বাহিরের সব কিছু দেখতে পারতেন। এই কারখানাটির খবর গোপনসূত্রের মাধ্যমে জানতে পারে দোহার উপজেলা প্রশাসন।
গত রবিবার রাত সাড়ে ন’টায় এই অভিযান পরিচালনা করেন দোহার উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান। জব্দ কৃত মোট জালের সংখ্যা ৫৩৫টি (দুই ট্রাক) যাহার বাজার মূল্য আনুমানিক ২৪ লক্ষ সাত হাজার পাঁচশত টাকা।
এবিষয়ে দোহার উপজেলায় সহকারী কমিশনার ভূমি মুস্তাফিজুর রহমান বলেন, আমরা গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি পৌরসভার খারাকান্দা এলাকায় চায়না জালের গাড়ি লোড করা হচ্ছে। তখনই আমরা দ্রুত ঘটনাস্থানে চলে যাই। আমরা সেখানে কোন মালিক পক্ষ পাইনি একজন ট্রাকের হেল্পার ইমরান ও কারখানার শ্রমিক মোক্তার হোসেন নামে দুই জনকে আটক করি। পরে তাদেরকে মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ধারা৫ এর ২ উপধারার খ  এ পাঁচ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেই।
তিনি আরো বলেন, যাহারা এই চায়না জালের সাথে জড়িত আছে আমি তাদেরকে দেশের স্বার্থ্য বলতে চাই  তারা যেনো এ ধরনের কাজ থেকে বিরত থাকে। নাহলে তাদেরকে আইন অনুযায়ী সাজা পেতে হবে।
পরে আজ সোমবার বিকেলে মৈনটঘাট এলাকায় জব্দকৃত চায়না  জাল জনসম্মুখে পুড়ে ধ্বংস করা হয়।
ধ্বংসাবশেষ  রড নিলামে ১১ হাজার টাকা বিক্রি করা হয়েছে সে টাকা মাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেনর হাতে তুলে দেওয়া হয় মাহমুদপুর আবাসন প্রকল্পের কবরস্থান তৈরির কাজে ব্যবহার করার জন্য।
এ অভিযানে  উপস্থিত ছিলেন, মৎস সম্পাসারন কর্মকর্তা পলি রানি দাস, মাহমুদ পুর ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান মোঃ তোফাজ্জল হোসেন,  দোহার থানা পুলিশ এসআই সাদিক পুলিশ ফোর্স সহ আনসার সদস্যগণ।

আপনি আরও পড়তে পারেন